শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
এক দফা দাবিতে নার্সদের পতাকা মিছিল স্বরাষ্ট্র উপদেষ্টার সঙ্গে নেপালের রাষ্ট্রদূতের সাক্ষাৎ বিসিক মুদ্রণ শিল্পনগরী স্থাপন প্রকল্প দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন বন্যাদুর্গতদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ ও চিকিৎসাসেবা অব্যাহত রেখেছে বিজিবি সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ জয়ী দলকে যুব ও ক্রীড়া উপদেষ্টার ফুলেল শুভেচ্ছা বাড়ছে পদ্মার পানি, বন্যার আতঙ্ক রাজশাহীতে টেক্সটাইল করপোরেশন পরিদর্শন করলেন বস্ত্র ও পাট উপদেষ্টা দূষণ নিয়ন্ত্রণে সহযোগিতা বৃদ্ধি করবে বিশ্বব্যাংক : পরিবেশ উপদেষ্টা “যুব ও ক্রীড়া উপদেষ্টার ঝটিকা সফর” স্বচ্ছতা নিয়ে কাজ করার আহ্বান উপদেষ্টা এম সাখাওয়াতের

শিকারি তোতাপাখিদের কবলে মন্ত্রীরা

Image result for রেলমন্ত্রী সুজন

সম্পাদকীয় – জানা মতে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন একজন সৎ এবং এলাকায় দলমত নির্বিশেষে শুদ্ধ এবং সরল রাজনৈতিক ব্যক্তিত্ব । কথা ভালো বোঝেন কিন্তু গুছিয়ে বলতে পারেন না । কারণ তিনি চাপাবাজ নন । তিনি দল কানা নন বিধায় অনেক জায়গার অব্যবস্থাপনায় ভোট হলেও তার নির্বাচনী এলাকায় অনেকটা বেটার ভোট হয়েছে । তিনি জিতেছেন বেশ ভোটে । কিন্তু তার নিকটতম প্রার্থী পেয়েছেন প্রায় ২৫০০০০ ভোটের মধ্যে লক্ষাধিক ।


এইগুলো আমাদের আলোচনার বিষয় নয় । আমাদের আলোচনায় আনতে হবে সিলেটে রেল্লাইনে বাশ বেধে রেল সড়ক মেরামতের বিষয়টি গত টার্মে মন্ত্রীর জানা থাকলেও নতুন মন্ত্রী হিসেবে তার জানার কথা নয় । যারা তাকে এই সকল উলট-পালট কথা শিখিয়ে দিচ্ছে বলতে ; তারা তা সুকৌশলে তাকে বিতর্কিত করে সড়িয়ে দিতে চাইছে । কারণ জানা গ্রছে তিনি নিয়োগ বা রেলের টেন্ডার বানিজ্যের ক্ষেত্রে নতি স্বীকার করবেন না বলে জানিয়েছেন । ফলে রেলের একশ্রেনীর দূর্ণীতিবাজরা তাকে বেকায়দায় ফেলবে তা আর বলার অবকাশ রাখে না ।

রেলমন্ত্রীর উচিত হবে প্রজ্ঞাবান সেক্রেটারী ( পি-এস ) নিয়ে কাজ করা । যে মহাব্যবস্থাপক বা মহাপ্রকৌশলীর ফোকরের অবস্থান জানবেন । চাইলেই যা খুশি তাই বলাতে পারবেন না । কারণ এমন জনগুরুত্বপূর্ন মন্ত্রনালয়ে তার সততার সাথে বলিষ্ঠতাও প্রয়োজন । ফলে তাকে অবশ্যই যারা ব্যক্তিস্বার্থে ফাসিয়ে দিতে পারে বা বিপদে ফেলতে পারে এমনদের সরিয়ে দেওয়া বা এড়িয়ে চলাই শ্রেয় । কারণ রেলে যাত্রী বেশী হলে ব্রীজ ভেঙ্গে পরে বা বাশ দিয়ে স্লিপার বেধে ট্রেন চলছে তার দায়তো নেবে প্রকৌশলী এবং মেনেজম্যান্ট । মন্ত্রী তো সবে কয়েকমাস ধরে দ্বায়িত্ব পেয়েছেন । তিনি তো হয়ত এমন খোজ এখনো পাননি , তাই এই সকল শিশু সুলভ বুলি যে তোতাপাখিরা মন্ত্রীর মুখে তুলে দিয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থায় আরো কঠোর হতে হবে তাকে ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 ithostseba.com
Design & Developed BY Hostitbd.Com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com