শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
এক দফা দাবিতে নার্সদের পতাকা মিছিল স্বরাষ্ট্র উপদেষ্টার সঙ্গে নেপালের রাষ্ট্রদূতের সাক্ষাৎ বিসিক মুদ্রণ শিল্পনগরী স্থাপন প্রকল্প দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন বন্যাদুর্গতদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ ও চিকিৎসাসেবা অব্যাহত রেখেছে বিজিবি সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ জয়ী দলকে যুব ও ক্রীড়া উপদেষ্টার ফুলেল শুভেচ্ছা বাড়ছে পদ্মার পানি, বন্যার আতঙ্ক রাজশাহীতে টেক্সটাইল করপোরেশন পরিদর্শন করলেন বস্ত্র ও পাট উপদেষ্টা দূষণ নিয়ন্ত্রণে সহযোগিতা বৃদ্ধি করবে বিশ্বব্যাংক : পরিবেশ উপদেষ্টা “যুব ও ক্রীড়া উপদেষ্টার ঝটিকা সফর” স্বচ্ছতা নিয়ে কাজ করার আহ্বান উপদেষ্টা এম সাখাওয়াতের

প্রধানমন্ত্রী উদ্ভোধণ করলেন অত্যাধুনিক ট্রেন ” বেনাপোল এক্সপ্রেস “

নিজেস্ব প্রতিনিধি – ছুটে চলছে বাংলাদেশ রেলওয়েতে যুক্ত হওয়া নতুন অত্যাধুনিক যাত্রীবাহী ট্রেন বেনাপোল এক্সপ্রেস । রাজধানীর কমলাপুর থেকে বেনাপোল রুটে চলছে এই ট্রেন । ১৭-ই জুলাই ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ট্রেনের উদ্ভোধণ করেন । ট্রেনটির উদ্ভোধণ উপলক্ষ্যে রেলমন্ত্রী নূরুল ইসলাম সূজন এবং রেলের মহাপরিচালক বেনাপোলে উপস্থিত ছিলেন ।

রেলমন্ত্রী জানান,সরকার রেলপথ উন্নয়নে যে মহাপরিকল্পনা নিয়েছে তা আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বাস্তবায়ন করছি । অন্য প্রশ্নে নতুন কয়েকটি উল্লেখযোগ্য আন্তঃনগর ট্রেনের রেলওয়েতে সংযোজন এবং সারা দেশে রেলের ভূমি উদ্ধারের প্রক্রিয়া শুরু তার মন্ত্রীত্বকালীণ সফলতা কিনা জানতে চাইলে কৌশলী ভূমিকায় বলেন ,এইটা শেখ হাসিনার সরকারের স্বার্থকতা সাথে রেলের কর্মকর্তা -কর্মচারীদের অক্লান্ত পরিশ্রমের ফল । আওয়ামীলীগ সরকার দেশের জন্যে কিছু করছে এইটাই তার প্রমাণ ।

বুধবার সকাল ১১টায় বেনাপোল থেকে ছেড়ে যাবে ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে এবং তা সন্ধ্যায় কমলাপুর ষ্টেশনে পৌছবে । আবার তা রাত ১২ টা ৪০ মিনিটে ঢাকা কমলাপুর থেকে ছেড়ে এয়ারপোর্ট ,ঈশ্বরদী এবং যশোর যাত্রা বিরতি দিয়েও তা বেনাপোল পৌছবে সকাল ৮ টার মধ্যে বলে জানা গেছে ।

রেলসূত্র জানায় ,বেনাপোল এক্সপ্রেসে মোট যাত্রীবাহী কোচ থাকবে ১২ টি । মোট আসন সংখ্যা থাকবে ৮৯৬ টি । এই ট্রেনে এসি ননএসি টিকিটের মূল্য থাকবে যথাক্রমে নন এসি শোভন ৫৩৪ টাকা,এসি চেয়ার ১ হাজার ২৫ টাকা এবং এসি কেবিন ১ হাজার ২২৮ টাকা ।

উল্লেখ্য রেলের শীর্ষস্থানীয় কিছু কর্মকর্তার অতিকথন বাঁশের চেয়ে কঞ্চি বড় মনে হয়েছে ।

প্রধানমন্ত্রী পরে রাজশাহী -ঢাকা -রাজশাহী রুটে চলাচলকারী আন্তঃনগর ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনের সেবা চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত বর্ধিতকরণ- এর উদ্বোধণ করেন । তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে বেনাপোল ও চাঁপাইনবাবগঞ্জের সঙ্গে মতবিনিময় করেন ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 ithostseba.com
Design & Developed BY Hostitbd.Com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com