শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
এক দফা দাবিতে নার্সদের পতাকা মিছিল স্বরাষ্ট্র উপদেষ্টার সঙ্গে নেপালের রাষ্ট্রদূতের সাক্ষাৎ বিসিক মুদ্রণ শিল্পনগরী স্থাপন প্রকল্প দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন বন্যাদুর্গতদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ ও চিকিৎসাসেবা অব্যাহত রেখেছে বিজিবি সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ জয়ী দলকে যুব ও ক্রীড়া উপদেষ্টার ফুলেল শুভেচ্ছা বাড়ছে পদ্মার পানি, বন্যার আতঙ্ক রাজশাহীতে টেক্সটাইল করপোরেশন পরিদর্শন করলেন বস্ত্র ও পাট উপদেষ্টা দূষণ নিয়ন্ত্রণে সহযোগিতা বৃদ্ধি করবে বিশ্বব্যাংক : পরিবেশ উপদেষ্টা “যুব ও ক্রীড়া উপদেষ্টার ঝটিকা সফর” স্বচ্ছতা নিয়ে কাজ করার আহ্বান উপদেষ্টা এম সাখাওয়াতের

সাজা স্থগিত করে খালেদার মুক্তি চাইলেন আইনজীবীরা

নিজস্ব প্রতিবেদক ॥

ফৌজদারি কার্যবিধি আইনের ৪০১ (১) ধারা অনুযায়ী সাজা স্থগিত করে কারাবন্দি খালেদা জিয়ার মুক্তি দাবি করেছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। বৃহস্পতিবার সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ভবনের শহীদ শফিউর রহমান মিলনায়তনে এক সংবাদ সম্মেলন করে সংগঠনের আহবায়ক খন্দকার মাহবুব হোসেন এমন দাবি জানান।

এ দাবি মানা না হলে আগামী ১৩ জানুয়ারি সোমবার দেশের সকল আইনজীবী সমিতিতে খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবিতে বিক্ষোভ প্রতিবাদ কর্মসুচির ঘোষণা দেন তিনি।

খন্দকার মাহবুব হোসেন আরও বলেন, তিন বারের সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক প্রতিহিংসার কারনে দুটি মিথ্যা মামলায় দণ্ডিত হয়ে কারাগারে আছেন। তিনি একজন বয়স্ক, অসুস্থ মহিলা। প্রচলিত আইনে তিনি জামিন প্রাপ্য। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল হতে মেডিকেল বোর্ড তার স্বাস্থ্য সম্বন্ধে যে প্রতিবেদন দিয়েছে তাতে তার বর্তমান অবস্থায় অ্যাডভান্স চিকিৎসা দরকার। কিন্তু এখন পর্যন্ত এ ব্যাপারে কোনো পদক্ষেপ নেয়া হচ্ছে না।

তিনি বলেন, আমরা মনে করি, এটা রাজনৈতিক প্রতিহিংসার চরম অভিব্যক্তি। এখানে উল্লেখ্য ফৌজদারী কার্যবিধির ৪০১ (১) ধারা মোতাবেক কোন সাজার কার্যাকারিতা শর্তহীনভাবে স্থগিত করার একমাত্র ক্ষমতা সরকারের হাতে। আমরা আশা করি সরকার প্রতিহিংসার পথ পরিহার করে আইনগতভাবেই চিকিৎসার জন্য খালেদা জিয়াকে মুক্তি দিতে পারেন। এজন্য প্রয়োজন সরকারের সদিচ্ছা। তাই আমরা সরকারের নিকট অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার দন্ডাদেশ স্থগিত করে তার ইচ্ছামত দেশে কিংবা বিদেশে সুযোগ দেওয়ার দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য সচিব, মো. ফজলুর রহমান খান, যুগ্ম আহবায়ক এ জে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন, নিতিই রায় চৌধুরী, আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, যুগ্ম আহবায়ক মাসুদ আহমেদ তালুকদার, ব্যারিস্টার কায়সার কামাল, মো. ফারুক হোসেন, মহিউদ্দিন মহিম প্রমুখ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 ithostseba.com
Design & Developed BY Hostitbd.Com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com