শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
এক দফা দাবিতে নার্সদের পতাকা মিছিল স্বরাষ্ট্র উপদেষ্টার সঙ্গে নেপালের রাষ্ট্রদূতের সাক্ষাৎ বিসিক মুদ্রণ শিল্পনগরী স্থাপন প্রকল্প দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন বন্যাদুর্গতদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ ও চিকিৎসাসেবা অব্যাহত রেখেছে বিজিবি সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ জয়ী দলকে যুব ও ক্রীড়া উপদেষ্টার ফুলেল শুভেচ্ছা বাড়ছে পদ্মার পানি, বন্যার আতঙ্ক রাজশাহীতে টেক্সটাইল করপোরেশন পরিদর্শন করলেন বস্ত্র ও পাট উপদেষ্টা দূষণ নিয়ন্ত্রণে সহযোগিতা বৃদ্ধি করবে বিশ্বব্যাংক : পরিবেশ উপদেষ্টা “যুব ও ক্রীড়া উপদেষ্টার ঝটিকা সফর” স্বচ্ছতা নিয়ে কাজ করার আহ্বান উপদেষ্টা এম সাখাওয়াতের

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে হাটহাজারীতে আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার প্রতিবাদে চট্টগ্রামের হাটহাজারীতে উপজেলা আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৬ ডিসেম্বর) দুপর থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়ন হইতে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মিছিলে মিছিলে যোগদানে হাটহাজারী বাস স্ট্যান্ড এলাকা জনসমুদ্রে পরিণত হয়, পরে বিকেল সাড়ে ৩টার দিকে এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিলটি পৌরসভা এলাকার বাসস্ট্যান্ড থেকে বের বাজার হয়ে কাচারি সড়ক ও কলেজ গেইট প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, আজকে জননেত্রী শেখ হাসিনার ক্ষমতায় যখন বাংলাদেশ উন্নয়নের এগিয়ে যাচ্ছে তখন বাংলাদেশের যারা স্বাধীনতা বিরোধী চক্র আছে তারা হঠাৎ করে জননেত্রী শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করার জন্য উঠেপড়ে লেগেছে। এতদিন পর্যন্ত বহু রকম মূর্তি ছিলো এমনকি জিয়াউর রহমানেরও ছিলো তখন বিষয়টি উঠেনি, ইতিমধ্যে হঠাৎ করেই উঠেছে।

জননেত্রী শেখ হাসিনা যখন দেশটাকে গুটা বিশ্বের মধ্যে অর্থনীতির অবস্থা খুবই খারাপ সেই অবস্থায় বাংলাদেশের অর্থনীতিকে যথারীতি ধরে রাখে। তাই শেখ হাসিনার হাতে যাতে ক্ষমতা না থাকে ও বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ে তোলার যে স্বপ্ন দেখেছে তা পণ্ড করার জন্য আজকে মামুনুল হক বিষয়টি নিয়ে যে চেষ্টা করছে তা কখনো পারবেনা এবং কোনদিন হবে না, কারণ এখনো পর্যন্ত কোটি কোটি মানুষ বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছে সে স্বপ্ন বাস্তবায়ন করার জন্য নিজের জীবন দিতে প্রস্তুত রয়েছে।

বক্তারা আরো বলেন, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য আজকে তৈরি হয়নি, বহুদিন আগে তার ভাস্কর্য নির্মাণ হয়েছে, এতদিন পর সেই ভাস্কর্য নিয়ে উস্কানি মূলক বক্তব্য দিয়ে জননেত্রী শেখ হাসিনা দেশের যে উন্নয়ন করছে তার প্রতিবন্ধকতা সৃষ্টি করার চেষ্টা করছে দেশ বিরোধী একটি কুচক্র মহল।

একাত্তরের পরাজিত জামাত শিবিরের প্রেতাত্মা রাজাকার শাবক মামুনুল হক কর্তৃক যে সারাদেশে যে উন্নয়নের অগ্রযাত্রায় জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বের মধ্যে মর্যাদা পূর্ণ রাষ্ট্রে পরিণত করতেছিলেন ঠিক তখনি বাংলাদেশের সেই অগ্রযাত্রা রুদ্ধ করার জন্য উঠেপড়ে লেগেছে। ইনশাল্লাহ এই দেশের জনগণ নিয়ে আমরা তাদের ষড়যন্ত্র প্রতিহত করবো।

এসময় উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলীগ, যুবলীগ, কৃষক লীগ, ছাত্রলীগ সহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে পৌরসভার তত্ত্বাবধানে ৩০ লাখ টাকা ব্যয়ে বঙ্গবন্ধুর তিনটি ভাস্কর্য নির্মাণ করা হচ্ছে। এর একটির কাজ প্রায় শেষের দিকে। এরই মধ্যে শুক্রবার রাত ২টার দিকে বঙ্গবন্ধু ভাস্কর্য ভাঙচুর করে দুর্বৃত্তরা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 ithostseba.com
Design & Developed BY Hostitbd.Com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com