রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
বন্যাদুর্গতদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ ও চিকিৎসাসেবা অব্যাহত রেখেছে বিজিবি সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ জয়ী দলকে যুব ও ক্রীড়া উপদেষ্টার ফুলেল শুভেচ্ছা বাড়ছে পদ্মার পানি, বন্যার আতঙ্ক রাজশাহীতে টেক্সটাইল করপোরেশন পরিদর্শন করলেন বস্ত্র ও পাট উপদেষ্টা দূষণ নিয়ন্ত্রণে সহযোগিতা বৃদ্ধি করবে বিশ্বব্যাংক : পরিবেশ উপদেষ্টা “যুব ও ক্রীড়া উপদেষ্টার ঝটিকা সফর” স্বচ্ছতা নিয়ে কাজ করার আহ্বান উপদেষ্টা এম সাখাওয়াতের ভালো কিছু করার চর্চা দেখতে চাই : সমাজ কল্যাণ উপদেষ্টা দেশে প্রথমবারের মতো নির্মিত হতে যাচ্ছে, বাংলাদেশ স্পোর্টস ইন্সটিটিউট : যুব ও ক্রীড়া উপদেষ্টা ঐতিহ্যবাহী নদী ও বিল দখল রোধে জরুরি ব্যবস্থা গ্রহণ করা হবে : পানিসম্পদ উপদেষ্টা

চট্টগ্রাম জামেয়া মাদরাসা পরিদর্শনে ইন্ডিয়ান হাই কমিশনার

মোহাম্মদ জামশেদঃ- বাংলাদেশে নিযুক্ত ইন্ডিয়ান হাই কমিশনার শ্রী বিক্রম দোরাস্বামী ২০ ডিসেম্বর রবিবার চট্টগ্রামস্থ জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল পরিদর্শন করেন। পরিদর্শনকালে জামেয়ার আইসিটি, মাল্টিমিডিয়া ক্লাশ, বিজ্ঞানাগার, বিশাল লাইব্রেরী ও ভৌত অবকাঠামো দেখে তিনি অভিভূত হন। মাদরাসা পরিদর্শন শেষে জামেয়ার অধ্যক্ষ অফিসে আনজুমান ট্রাস্টের সেক্রেটারী জেনারেল আলহাজ্ব মোহাম্মদ আনোয়ার হোসেনের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন হাই কমিশনার শ্রী বিক্রম দোরাস্বামী।

সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রামস্থ সহকারী হাই কমিশনার আনিন্দ ব্যানার্জি, ফাস্ট সেক্রেটারী সুভাশিষ সিনহা, চট্টগ্রাম মেট্টোপলিটন উপ-পুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাক, গাউসিয়া কমিটি বাংলাদেশ এর চেয়ারম্যান আলহাজ্ব পেয়ার মোহাম্মদ কমিশনার, যুগ্ম- মহাসচিব ও করোনা রোগী সেবা, দাফন-কাফন টিমের প্রধান সমন্বয়ক আলহাজ্ব মুহাম্মদ মোছাহেব উদ্দিন বখতিয়ার, চট্টগ্রাম মহানগর শাখার সাবেক সাধারণ সম্পাদক মুহাম্মদ মাহবুবুল আলম, পাঁচলাইশ থানা শাখার সাধারণ সম্পাদক মাওলানা মোহাম্মদ মনিরুদ্দিন সোহেল, চান্দগাঁও থানা শাখার সাধারণ সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ আবদুল্লাহ, জামেয়ার প্রধান মুফতি আল্লামা কাযী মুহাম্মদ আবদুল ওয়াজেদ, আরবি প্রভাষক আলহাজ্ব মাওলানা আবু তাহের মুহাম্মদ নুরুল আলম, ইংরেজি প্রভাষক মুহাম্মদ মাহবুবুর রহমান, বাংলা প্রভাষক মুহাম্মদ আবদুস সবুর, প্রভাষক মাওলানা মোহাম্মদ হোসাইন আজহারী, গণিত শিক্ষক মোহাম্মদ জাহাঙ্গীর আলমসহ প্রমুখ।

সভাপতির বক্তব্যে আলহাজ্ব মোহাম্মদ আনোয়ার হোসেন, জামেয়ার হাজার হাজার ছাত্রদেরকে বর্তমান ফিতনার জমানায় আহলে সুন্নাত ওয়াল জমাত তথা নবী-ওলী, গাউস, কুতুব-আবদালগণের আক্বীদা ও মতাদর্শের উপর অটল থেকে বিশ্বব্যাপী সুন্নিয়তের খেদমতে জোরদার ভুমিকা পালন করার উদাত্ত আহবান জানান। তিনি ভারত বাংলাদেশের মধ্যে মধুর সম্পর্কের কথা উল্লেখ করে বলেন, ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে ভারতের সার্বিক সহযোগিতা বাঙ্গালী জাতি আজীবন স্মরণ রাখবে।

অধ্যক্ষ মহোদয় ভারতবর্ষের সংখ্যালঘু মুসলমানদের জানমালের হেফাজতে ইন্ডিয়ান হাই কমিশনার মহোদয়ের আন্তরিক ভুমিকা কামনা করেন। কুতুবুল আউলিয়া বানীয়ে জামেয়া আল্লামা শাহ সূফী সৈয়্যদ আহমদ শাহ্ ছিরিকোটি (রহ.), গাউসে জমান আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তৈয়্যব শাহ্ (রহ.), আলম বরদারে আহলে সুন্নাত হুজুর আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ্ (ম.জি.আ.) এবং পীর সৈয়্যদ মুহাম্মদ ছাবের শাহ্ (ম.জি.আ) এর বিশাল অবদানের কথা গভীর শ্রদ্ধার সাথে স্বরণ করেন।

অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান আলক্বাদেরী ভারতসহ গোটা বিশ্বের মজলুম মুসলমানের জানমাল-ইজ্জত-আবরু রক্ষা এবং বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস হতে বিশ্ববাসীকে রক্ষার জন্য মহান রাব্বুল আলামীনের দরবারে মুনাজাত করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 ithostseba.com
Design & Developed BY Hostitbd.Com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com