শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
এক দফা দাবিতে নার্সদের পতাকা মিছিল স্বরাষ্ট্র উপদেষ্টার সঙ্গে নেপালের রাষ্ট্রদূতের সাক্ষাৎ বিসিক মুদ্রণ শিল্পনগরী স্থাপন প্রকল্প দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন বন্যাদুর্গতদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ ও চিকিৎসাসেবা অব্যাহত রেখেছে বিজিবি সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ জয়ী দলকে যুব ও ক্রীড়া উপদেষ্টার ফুলেল শুভেচ্ছা বাড়ছে পদ্মার পানি, বন্যার আতঙ্ক রাজশাহীতে টেক্সটাইল করপোরেশন পরিদর্শন করলেন বস্ত্র ও পাট উপদেষ্টা দূষণ নিয়ন্ত্রণে সহযোগিতা বৃদ্ধি করবে বিশ্বব্যাংক : পরিবেশ উপদেষ্টা “যুব ও ক্রীড়া উপদেষ্টার ঝটিকা সফর” স্বচ্ছতা নিয়ে কাজ করার আহ্বান উপদেষ্টা এম সাখাওয়াতের

রাশিয়ার ১৪ হাজার সেনা নিহত দাবি ইউক্রেনের

আন্তর্জাতিক ডেস্ক ।।

অভিযানের শুরু থেকে এ পর্যন্ত ১৪ হাজার সেনাকে হারিয়েছে রাশিয়া, যার মধ্যে গত ২৪ ঘণ্টায়ই নিহত হয়েছে ২০০ রুশ সেনা। আজ বৃহস্পতিবার এমন দবিই করেছে ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়।

বিবৃতিতে মন্ত্রণালয়টি আরও জানিয়েছে, রাশিয়ার ৪৪৪টি ট্যাংক, ১৪৩৫ সাঁজোয়া যান, ৮৬টি বিমান, ১০৮টি হেলিকপ্টার, ১১টি ড্রোন ও ৩টি জাহাজ ধ্বংস করেছে ইউক্রেন বাহিনী।

যদিও ২ মার্চ রাশিয়া জানিয়েছিল ইউক্রেন অভিযানে তাদের ৪৯৮ সেনার প্রাণ গেছে। তবে দুই পক্ষের কারো দাবিই গণমাধ্যমগুলো স্বাধীনভাবে যাচাই করতে পারেনি।

এর আগে ইউক্রেন অভিযানে তিন সপ্তাহের কম সময়ে রাশিয়ার সাত হাজার সেনা মারা গেছেন। মার্কিন কর্মকতার বরাতে এমনটাই জানিয়েছে দেশটির গণমাধ্যম নিউইয়র্ক টাইমস।

আমেরিকার গোয়েন্দার জানিয়েছে, ইউক্রেন অভিযানে সাত হাজারের বেশি রুশ সেনা নিহত হয়েছে। ইরাক এবং আফগান অভিযানে ২০ বছরেরও এতো মার্কিন সেনা নিহত হয়নি বলে দাবি করেছে যুক্তরাষ্ট্রের গোয়েন্দা কর্মকর্তারা।

ইউক্রেন অভিযানের রাশিয়ার দেড় লাখের বেশি সেনা অংশ নিয়েছে। তাদের মধ্যে ১৪ থেকে ২১ হাজার সেনা আহত হয়েছেন। এছাড়াও রাশিয়ার চার জেনারেলকে হত্যার দাবি করেছে ইউক্রেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 ithostseba.com
Design & Developed BY Hostitbd.Com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com