বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৫৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
উৎপাদনশীল ও সম্ভাবনাময় কর্মের সুযোগ গ্রহণে নারীর সামর্থ্য উন্নয়ন অবহিতকরণ সভা বাটামারা ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে এসএসসি পরীক্ষা দৃষ্টি নন্দন পরিবেশে হচ্ছে লক্ষীপুর বহুমূখী মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে এস এস সি পরীক্ষা চরকালেখান নেছারিয়া কামিল মাদ্রাসা কেন্দ্রে দৃষ্টি নন্দন পরিবেশে চলছে দাখিল পরীক্ষা চরকালেখান আইয়াল মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে দৃষ্টি নন্দন পরিবেশে চলছে এস এস সি পরীক্ষা পিরোজপুরে আলোচিত প্রতারক নাজমুল গ্রেফতার কুষ্টিয়ার একজন নারী নেত্রী আফরোজা আক্তার ডিউ ইঁদুর মারার বৈদ্যুতিক ফাঁদে প্রাণ গেল দুই ভাইয়ের রোজার আগে ভারত থেকে আসতে পারে পেঁয়াজ ও চিনি মেডিকেল পরীক্ষায় প্রশ্নফাঁসের সুযোগ ছিল না : স্বাস্থ্যমন্ত্রী

উত্তরায় সাংবাদিক হাসানের উপর দুর্বৃত্তদের হামলা

গাজীপুরের টঙ্গীর শহীদ আহসান উল্লাহ্‌ মাস্টার জেনারেল হাসপাতালে আহত সাংবাদিক হাসান চিকিৎসাধীন রয়েছে - ছবি সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর উত্তরায় আজকের পত্রিকার সাংবাদিক নুরুল আমিন হাসানের উপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। আহত সাংবাদিক হাসান বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

জানা গেছে, উত্তরার ১২ নম্বর সেক্টর সংলগ্ন খালপাড় এলাকার রূপায়ন সিটির বিপরীত পাশে গত শুক্রবার (১১ নভেম্বর) রাত ৯টা থেকে ১০টা পর্যন্ত দুই দফায় হাসানের উপর হামলা চালানো হয়।

হামলার পরপরই উত্তরায় বসবাসরত সাংবাদিকরা হাসানকে সেখান থেকে উদ্ধার করে গাজীপুরের টঙ্গীর শহীদ আহসান উল্লাহ্‌ মাস্টার জেনারেল হাসপাতালে নিয়ে যায়। বর্তমানে সে সেখানে চিকিৎসাধীন রয়েছে।

জানা গেছে, উত্তরা প্রেস ক্লাবের গঠনতন্ত্র অনুযায়ী প্রকৃত সংবাদকর্মীদের সেখানে মেম্বার করার জন্য সব সময় অনড় ছিল নুরুল আমিন হাসান। কিন্তু প্রেস ক্লাবের একটি কুচক্রী মহল পেশাদার মাদক ব্যবসায়ী, চাঁদাবাজ, হলমার্ক কেলেঙ্কারির আসামীকে অপহরণ করে মুক্তিপণ আদায়কারীদের মেম্বার করে। যা নিয়েও প্রতিবাদ করে হাসান। এরই প্রেক্ষিতে বুধবার (৯ নভেম্বর) উত্তরা প্রেসক্লাব নামের একটি মেসেঞ্জার গ্রুপে তুরাগের মিরাজ শিকদার ও দক্ষিণখানের তাসলিমা তমা উদ্দেশ্য প্রণোদিতভাবে হাসানকে নিয়ে উস্কানি মূলক মন্তব্য করে। এ বিষয়ে হাসান মেসেঞ্জারে ফোন করে তাসলিমাকে জিজ্ঞাসা করে। তখন তাসলিমা সাংবাদিক হাসানকে অকথ্য ভাষায় গালমন্দ করে এবং পেটানোর হুমকি ধমকি দেয়। পরবর্তীতে শুক্রবার (১১ নভেম্বর) সাংবাদিক হাসান উত্তরার খালপাড়ের ‘উত্তরা প্রেস ক্লাব’ প্রাঙ্গণে গেলে পূর্ব পরিকল্পিতভাবে হামলা চালায় কথিত সাংবাদিক নামধারী দুর্বৃত্তরা।

এ বিষয়ে ভুক্তভোগী সাংবাদিক নুরুল আমিন হাসান বলেন, ‘উত্তরা প্রেস ক্লাবের প্রাঙ্গণে যাওয়ার পরই পরিস্থিতি ঘোলাটে দেখতে পাই। তখন বার বার আমি চলে আসার চেষ্টা করি। কিন্ত তাসলিমা তমা ও মিরাজ শিকদারসহ ওদের সহযোগীরা বার বার বাধা দেয়। এক পর্যয়ে আমার উপর প্রথমে তুরাগের মিরাজ শিকদার ও দলিপাড়ার রাসেল খান হামলা চালায়। তখন আমি প্রেস ক্লাবে ঢুকে আশ্রয় চাই। সেই সাথে আমাকে উদ্ধারের জন্য র‍্যাব-পুলিশের কাছে সহযোগীতা চাই। কিন্তু পুলিশ আসার আগেই ক্লাবের ভেতরে ঢুকে দ্বিতীয় দফায় তাসলিমা তমা সহযোগীদের আমার উপর আবার হামলা চালায়। এক পর্যায়ে বিডিআর রবিউল ইসলাম রাজু আমাকে ধরে মাথা নিয়ে করে রাখে এবং পিছন থেকে কয়েকজন এলোপাথাড়ি মারধর করে।’

হাসান আরো বলেন, ‘উত্তরা প্রেস ক্লাবের গঠনতন্ত্র বহির্ভূতভাবে কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত ব্যতিত এক সিদ্ধান্তে কিছু ভুঁইফোড় এবং সাংবাদিক নামধারী মাদক ব্যবসায়ী, চাঁদাবাজদের নতুন সদস্য করা হয়। যার কারণে প্রতিবাদ করি। এতে ক্ষিপ্ত হয়ে পূর্ব পরিকল্পিতভাবে গ্রুপ বেধে আমার উপর হামলা চালানো হয়।’

এ বিষয়ে তুরাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার বলেন, খবর পেয়ে পুলিশ গিয়ে সাংবাদিক হাসানকে উদ্ধার করেছে। এখন পর্যন্ত কোন অভিযোগ পাই নাই। অভিযোগ দিলে মামলা হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 ithostseba.com
Design & Developed BY Hostitbd.Com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com