শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
এক দফা দাবিতে নার্সদের পতাকা মিছিল স্বরাষ্ট্র উপদেষ্টার সঙ্গে নেপালের রাষ্ট্রদূতের সাক্ষাৎ বিসিক মুদ্রণ শিল্পনগরী স্থাপন প্রকল্প দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন বন্যাদুর্গতদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ ও চিকিৎসাসেবা অব্যাহত রেখেছে বিজিবি সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ জয়ী দলকে যুব ও ক্রীড়া উপদেষ্টার ফুলেল শুভেচ্ছা বাড়ছে পদ্মার পানি, বন্যার আতঙ্ক রাজশাহীতে টেক্সটাইল করপোরেশন পরিদর্শন করলেন বস্ত্র ও পাট উপদেষ্টা দূষণ নিয়ন্ত্রণে সহযোগিতা বৃদ্ধি করবে বিশ্বব্যাংক : পরিবেশ উপদেষ্টা “যুব ও ক্রীড়া উপদেষ্টার ঝটিকা সফর” স্বচ্ছতা নিয়ে কাজ করার আহ্বান উপদেষ্টা এম সাখাওয়াতের

বঙ্গবন্ধু টানেলে বাস-প্রাইভেটকার দুর্ঘটনায় ৪ জন আহত

দুর্ঘটনাকবলিত প্রাইভেটকার

নিজস্ব প্রতিবেদক,

 

কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের ভেতর এবার একটি প্রাইভেটকারকে ধাক্কা দিয়েছে বাস। ঘটনাটি ঘটেছে শুক্রবার (৩ নভেম্বর) রাত ৯টায়। এতে প্রাইভেটকারটি দুমড়েমুচড়ে যায়। এ ঘটনায় প্রাইভেটকারের ভেতর থাকা চার যাত্রী আহত হয়।

বিষয়টি নিশ্চিত করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের টোল ব্যবস্থাপক বেলায়েত হোসেন। তবে তিনি আহতদের নাম পরিচয় জানাতে পারেননি।

বেলায়েত হোসেন বলেন, ‘আনোয়ারা প্রান্ত থেকে টানেলের ভেতর দিয়ে পতেঙ্গার দিকে যাওয়া একটি প্রাইভেটকারকে পেছন থেকে ধাক্কা দেয় বাস। এতে চার যাত্রী সামান্য আহত হয়। দুর্ঘটনার পরপরই দুর্ঘটনাকবলিত গাড়ি দুটি জব্দ করা হয়েছে।’

সিএমপির ট্রাফিক কর্মকর্তারা জানান, টানেল চালুর পর থেকে হরতাল-অবরোধ ছিল। এ কারণে দূরদূরান্ত থেকে লোকজন টানেল দেখতে আসতে পারেনি। শুক্রবার সরকারি বন্ধ এবং হরতাল-অবরোধ না থাকায় উৎসুক মানুষের প্রচণ্ড ভিড় ছিল। এমনকি টানেলের ভেতরে-বাইরে যানবাহনের দীর্ঘ চাপ ছিল। যা সামাল দিতে ট্রাফিক বিভাগকে নিয়মিত হিমশিম খেতে হয়।

টানেল কর্মকর্তারা জানান, গত রবিবার (২৯ অক্টোবর) সকাল ৬টা থেকে টানেল দিয়ে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এরপর থেকে টানেলের ভেতর একের পর এক ঘটছে নানা অপ্রীতিকর ঘটনা। যার মধ্যে রয়েছে কার রেসিং, টানেলের ভেতর গাড়ি থামিয়ে ছবি তোলা, নির্ধারিত গতিতে গাড়ি না চালিয়ে কমবেশি চালানো।

এদিকে, ২৯ অক্টোবর মধ্যরাতে টানেলের ভেতর রেসিং প্রতিযোগিতায় মেতে ওঠে দশটি কার। এর ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়তেই তা নিয়ে ব্যাপক সমালোচনা হয়। এ ঘটনায় গত ১ নভেম্বর সড়ক পরিবহন আইনে নগরীর কর্ণফুলী থানায় মামলা করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল কর্তৃপক্ষের সহকারী ম্যানেজার মো. জাহাঙ্গীর আলম (৫০)। মামলার এজাহারে গাড়ির নম্বর উল্লেখ করে সাতটি কারের অজ্ঞাতনামা চালকের বিরুদ্ধে মামলা করা হয়।

উল্লেখ্য, গত শনিবার (২৮ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় চট্টগ্রামের পতেঙ্গা প্রান্তে ফলক উন্মোচনের মধ্য দিয়ে বহুল প্রতীক্ষিত টানেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন রবিবার (২৯ অক্টোবর) সকাল ৬টা থেকে টানেল দিয়ে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 ithostseba.com
Design & Developed BY Hostitbd.Com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com