শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
এক দফা দাবিতে নার্সদের পতাকা মিছিল স্বরাষ্ট্র উপদেষ্টার সঙ্গে নেপালের রাষ্ট্রদূতের সাক্ষাৎ বিসিক মুদ্রণ শিল্পনগরী স্থাপন প্রকল্প দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন বন্যাদুর্গতদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ ও চিকিৎসাসেবা অব্যাহত রেখেছে বিজিবি সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ জয়ী দলকে যুব ও ক্রীড়া উপদেষ্টার ফুলেল শুভেচ্ছা বাড়ছে পদ্মার পানি, বন্যার আতঙ্ক রাজশাহীতে টেক্সটাইল করপোরেশন পরিদর্শন করলেন বস্ত্র ও পাট উপদেষ্টা দূষণ নিয়ন্ত্রণে সহযোগিতা বৃদ্ধি করবে বিশ্বব্যাংক : পরিবেশ উপদেষ্টা “যুব ও ক্রীড়া উপদেষ্টার ঝটিকা সফর” স্বচ্ছতা নিয়ে কাজ করার আহ্বান উপদেষ্টা এম সাখাওয়াতের

অবরোধের নাশকতার আশংকায় অনেক যাত্রী গণপরিবহন এড়িয়ে চলছেন

নিজস্ব প্রতিবেদক

 

ঢাকা: বিএনপিসহ বিরোধী রাজনৈতিক দলগুলোর ডাকা অবরোধের দ্বিতীয় দিনে সড়কে গণপরিবহন থাকলে যাত্রী সংখ্যা অন্যান্য দিনের চেয়ে অনেক কম রয়েছে। তবে এই কমে যাওয়ার কারণে হিসেবে কেউ কেউ বলছেন মেট্রোরেল মতিঝিল পর্যন্ত চলাচল শুরু হওয়ায় গণপরিবহনে যাত্রী কমেছে।

সোমবার (০৬ নভেম্বর) মিরপুরের শেওড়াপাড়া, কাজীপাড়া, মিরপুর ১০ নং গোলচক্করসহ বেশ কয়েকটি সড়ক ঘুরে দেখা গেছে এমন চিত্র।

অবরোধের কারণে নাশকতার আশংকায় অনেক যাত্রী গণপরিবহন এড়িয়ে চলছেন। মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চালু হওয়ায় অনেকে মেট্রোতে চলাচল শুরু করেছেন। তবে দ্রুত মেট্রোরেলে সময় সম্প্রসারণ দাবি জানিয়েছেন যাত্রীরা।

এ ব্যাপারে মিরপুর ১০ নম্বর সেকশন থেকে ফার্মগেট যাচ্ছেন কাজী জেবুননেসা। তিনি বাংলানিউজকে বলেন, মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চালু হওয়ায় সময় অনেক বাঁচছে। এটা আমাদের জন্য আশীর্বাদ তবে এটা সময় দ্রুত বাড়ানোর দাবি জানাচ্ছি। অফিস শেষে রাতে বাড়ি ফিরতে কষ্ট হয়ে যাচ্ছে বলেও তিনি জানান।

এদিকে সকালে মিরপুরের ১০ নং গোলচক্করে গিয়ে দেখা গেছে, গণ পরিবহন সড়কে পর্যাপ্ত থাকলেও যাত্রী সংখ্যা অন্যান্য দিনের তুলনায় অনেক কম। পরিবহন শ্রমিকরা জানিয়েছেন অবরোধ ও মেট্রোরেলের কারণে যাত্রী কমেছে। শুধু তাই নয়, মিরপুর ১০ নং সেকশন থেকে ১৪ নং সেকশন কচুক্ষেত বাজার পর্যন্ত সিএনজি যাত্রী নেওয়া আসা করে অবরোধের কারণে দিনের বেলায় যে টিপ হচ্ছে তাতে খরচ উঠছে না বলেও তারা জানান।

সিএনজি চালক শাহ আলম বলেন, সকালে আমরা ব্যস্ত সময় পার করি কিন্তু অবরোধের কারণে যাত্রী একেবারেই কমে গেছে। যে টিপ হচ্ছে এতে করে জমা দিয়ে সংসার খরচ উঠবে না বলে তিনি উল্লেখ করেন।

অন্যদিকে বিরোধী দলের অবরোধের কারণে সকাল থেকে ব্যক্তিগত যানবাহন সড়কের কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে বাড়ছে দেখা গেছে। তবে সড়কে মোড়ে মোড়ে আইনশৃঙ্খলা বাহিনীর সতর্ক অবস্থানে রয়েছেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 ithostseba.com
Design & Developed BY Hostitbd.Com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com