রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
বন্যাদুর্গতদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ ও চিকিৎসাসেবা অব্যাহত রেখেছে বিজিবি সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ জয়ী দলকে যুব ও ক্রীড়া উপদেষ্টার ফুলেল শুভেচ্ছা বাড়ছে পদ্মার পানি, বন্যার আতঙ্ক রাজশাহীতে টেক্সটাইল করপোরেশন পরিদর্শন করলেন বস্ত্র ও পাট উপদেষ্টা দূষণ নিয়ন্ত্রণে সহযোগিতা বৃদ্ধি করবে বিশ্বব্যাংক : পরিবেশ উপদেষ্টা “যুব ও ক্রীড়া উপদেষ্টার ঝটিকা সফর” স্বচ্ছতা নিয়ে কাজ করার আহ্বান উপদেষ্টা এম সাখাওয়াতের ভালো কিছু করার চর্চা দেখতে চাই : সমাজ কল্যাণ উপদেষ্টা দেশে প্রথমবারের মতো নির্মিত হতে যাচ্ছে, বাংলাদেশ স্পোর্টস ইন্সটিটিউট : যুব ও ক্রীড়া উপদেষ্টা ঐতিহ্যবাহী নদী ও বিল দখল রোধে জরুরি ব্যবস্থা গ্রহণ করা হবে : পানিসম্পদ উপদেষ্টা

বাংলাদেশ ও ভুটান পরিবেশ ও জ্বালানি সহযোগিতা জোরদার করবে : পরিবেশমন্ত্রী

সচিবালয় প্রতিবেদক : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী বলেছেন, বাংলাদেশ ও ভুটান পরিবেশ ও জ্বালানি সহযোগিতা জোরদার করবে। আমাদের দ্বিপাক্ষিক সহযোগিতা আঞ্চলিক ও বৈশ্বিক অংশীদারিত্বের একটি মডেল হিসেবে কাজ করতে পারে। সহযোগিতার মাধ্যমে আমাদের দুদেশের জন্য উজ্জ্বল, সবুজ ভবিষ্যত তৈরি করতে পারি। তিনি বলেন, আমাদের প্রাকৃতিক সম্পদ রক্ষার জন্য অবশ্যই সিদ্ধান্তমূলক পদক্ষেপ নিতে হবে যাতে তা ভবিষ্যৎ প্রজন্মের জন্য সংরক্ষিত থাকে।

পরিবেশমন্ত্রী থিম্পু, ভুটানে ২৫ জুন, মঙ্গলবার ভুটানের জ্বালানি ও প্রাকৃতিক সম্পদ মন্ত্রী গেম শেরিং-এর সাথে তাঁর কার্যালয়ে দ্বিপাক্ষিক বৈঠকে এ কথা বলেন।

পরিবেশমন্ত্রী সাবের চৌধুরী দক্ষিণ এশিয়া কোওপারেটিভ পরিবেশ প্রোগ্রামের (SACEP) বিদায়ী চেয়ারম্যান হিসেবে ভুটানের জ্বালানি ও প্রাকৃতিক সম্পদ মন্ত্রী গেম শেরিংকে SACEP-এর নতুন চেয়ারম্যান হওয়ার জন্য অভিনন্দন জানান। তিনি আগামী জুলাই মাসে ঢাকায় অনুষ্ঠিতব্য বাংলাদেশ, নেপাল ও ভুটানের পরিবেশ মন্ত্রীদের ত্রিপক্ষীয় বৈঠকে অংশগ্রহণের জন্য গেম শেরিংকে আমন্ত্রণ জানান।

মন্ত্রী শেরিং ভুটান সফরের জন্য পরিবেশমন্ত্রী সাবের চৌধুরীকে ধন্যবাদ জানান এবং বলেন, ভুটান টেকসই উন্নয়নের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। এই বৈঠক আমাদের যৌথ প্রচেষ্টায় পরিবেশ রক্ষা ও জ্বালানি সহযোগিতা বৃদ্ধির দিকে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসেবে চিহ্নিত হয়ে থাকবে।

বৈঠকটি উভয় দেশের পরিবেশগত চ্যালেঞ্জ মোকাবেলা, টেকসই জ্বালানি চর্চার উন্নতি এবং জলবায়ু পরিবর্তনের প্রভাব প্রশমনে যৌথ অঙ্গীকারের প্রতি গুরুত্বারোপ করা হয়। উভয় মন্ত্রী বন সংরক্ষণ, নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন এবং জলবায়ু সহনশীল কৌশল বাস্তবায়নে পারস্পরিক সহযোগিতার ওপর দৃষ্টি নিবদ্ধ করে।

এর আগে, পরিবেশমন্ত্রী ভুটানের শিল্প, বাণিজ্য, কর্মসংস্থান ও পর্যটন মন্ত্রী নামগায়েল দর্জির সাথে তার কার্যালয়ে একটি বৈঠক করেন। রয়েল সিভিল সার্ভিস কমিশনার তাশি পেম ও মঙ্গলবার লে মেরিডিয়ান থিম্পুতে পরিবেশমন্ত্রী সাবের চৌধুরীর সাথে সাক্ষাৎ করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 ithostseba.com
Design & Developed BY Hostitbd.Com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com