বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
এক দফা দাবিতে নার্সদের পতাকা মিছিল স্বরাষ্ট্র উপদেষ্টার সঙ্গে নেপালের রাষ্ট্রদূতের সাক্ষাৎ বিসিক মুদ্রণ শিল্পনগরী স্থাপন প্রকল্প দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন বন্যাদুর্গতদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ ও চিকিৎসাসেবা অব্যাহত রেখেছে বিজিবি সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ জয়ী দলকে যুব ও ক্রীড়া উপদেষ্টার ফুলেল শুভেচ্ছা বাড়ছে পদ্মার পানি, বন্যার আতঙ্ক রাজশাহীতে টেক্সটাইল করপোরেশন পরিদর্শন করলেন বস্ত্র ও পাট উপদেষ্টা দূষণ নিয়ন্ত্রণে সহযোগিতা বৃদ্ধি করবে বিশ্বব্যাংক : পরিবেশ উপদেষ্টা “যুব ও ক্রীড়া উপদেষ্টার ঝটিকা সফর” স্বচ্ছতা নিয়ে কাজ করার আহ্বান উপদেষ্টা এম সাখাওয়াতের

বিসিক মুদ্রণ শিল্পনগরী স্থাপন প্রকল্প দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন

মুন্সিগঞ্জ প্রতিনিধি : বিসিক মুদ্রণ শিল্পনগরী স্থাপন প্রকল্প দ্রুত বাস্তবায়নের দাবিতে বিক্ষোভ মানববন্ধন করেছে এলাকাবাসী।

রোববার ( ৮ সেপ্টেম্বর) মুন্সিগঞ্জের সিরাজদিখান থানার মরিচা সড়কে এই মানববন্ধন করা হয়।
চিত্রকোট ইউনিয়নের জমির মালিক ও সর্বস্তরের জনগণ এই মানববন্ধনে অংশগ্রহণ করেন।

তারা বলেন, মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলাধীন চিত্রকোট ইউনিয়ন একটি অনুন্নত এবং অবহেলিত জনপদ। অঞ্চলটি নিম্নভূমি হওয়ার কারণে বছরের প্রায় ৯ মাস জলমগ্ন অবস্থায় পতিত পড়ে থাকে, যা মূলত অকৃষি জমি। ফলে এলাকায় বসবাসকারী দরিদ্র জনগোষ্ঠির বেশীরভাগই আর্থিক দৈন্যদশার মধ্যে জীবন যাপন করে থাকে।

মুন্সিগঞ্জ জেলা প্রশাসন ভূমি অধিগ্রহণ আইন ১৭ এর সকল নিয়মাচার শতভাগ প্রতিপালন করে ভূমি মন্ত্রণালয়ের চূড়ান্ত অনুমোদন সাপেক্ষে ২২ সালে ১১০ একর ভূমি অধিগ্রহণ কার্যক্রম শুরু করে ২৪ সালে সম্পন্ন করে।

কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে এলাকার মানুষের সার্বিক উন্নয়নের লক্ষ্যে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) চিত্রকোট ইউনিয়নের খারসুর মৌজায় ‘বিসিক মুদ্রণ শিল্পনগরী স্থাপন’ প্রকল্প গ্রহণ করে।

এলাকার সাধারণ মানুষের প্রাণের দাবী পূরণে এই প্রকল্পটির সফল বাস্তবায়নে অধিগ্রহণকৃত ভূমি নিচু, অকৃষি, স্বল্পমূল্য ও সহজলভ্য বিবেচনায় জমির মালিকদের সম্মতি চাওয়া হলে তারা স্বতঃস্ফূর্তভাবে জমি প্রদানে সম্মতি প্রদান করেন। জমির মালিকদের সম্মতির প্রেক্ষিতে ইতিমধ্যে জমির প্রকৃত মালিকরা তাদের জমির ক্ষতিপূরণ প্রদানের জন্য আবেদন করেন।

উক্ত আবেদন যাঁচাই বাছাই করে ক্ষতিপূরণের চেক প্রদানের কার্যক্রম চলমান রয়েছে। কিন্তু সরকারের জনমূখী এই উন্নয়ন কার্যক্রমকে বাঁধাগ্রস্থ করতে ইতোমধ্যে এলাকার চিহ্নিত জমির দালাল ও জাল দলিল প্রস্তুতকারী অসাধু চক্র হীনব্যক্তিস্বার্থ চরিতার্থ করার উদ্দেশ্যে প্রকল্পের জন্য অধিগ্রহণকৃত জমির প্রকৃত মালিকদের ভয়ভীতি প্রদর্শনসহ বিভিন্ন ধরণের প্রকল্প বিরোধী ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

এই কুচক্র মহলের আপতৎপরতার মাধ্যমে সরকারী কাজে বাঁধাদানকারীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ এবং ‘বিসিক মুদ্রণ শিল্পনগরী স্থাপন’ প্রকল্প দ্রুত বাস্তবায়নের লক্ষ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 ithostseba.com
Design & Developed BY Hostitbd.Com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com