মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:০৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
শেখ রাসেলের ৬১তম জন্মদিন পালনের আহ্বান আ.লীগের ৩ দিনব্যাপী জলবায়ু অর্থায়ন, প্রকল্প ধারণাপত্র ও আর্থিক প্রস্তাবনা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত জনগনের সেবায় নিয়োজিত বোয়ালিয়া পুলিশ ফাঁড়ির কর্মকর্তারা বাংলাদেশ ক্লাইমেট অ্যাকশন ফোরাম ২০২৪ অনুষ্ঠিত লোভ লালসার ঊর্ধ্বে উঠে মানুষের কল্যাণে সারাজীবন কাজ করেছি : আলাউদ্দিন নাসিম মুলাদীর বোয়ালিয়া নির্বাসী ইয়াছিন হাওলাদারের পরিবার মেজবাহ উদ্দিন গংদের হয়রানীর শিকার মুলাদীর বোয়ালিয়ার জুলেখা বেগম জমি বিক্রি করে প্রতি পক্ষ জাফর ও আমির কর্তৃক হয়রানির শিকার এলজিইডি ক্রিলিকের পাইলট নলেজ ম্যানেজমেন্ট সিস্টেমের উদ্বোধন আমরা ব্যর্থ হলে জনগণ হতাশ হবে : স্থানীয় সরকার উপদেষ্টা বিমানবন্দরের ৩ কিলোমিটার মহাসড়ককে হর্নমুক্ত কর্মসূচি উদ্বোধন

‘অর্পিত সম্পত্তি ও খাস জমি উদ্ধারে ডাটাবেজ সবার কাজে লাগবে’

নিজস্ব প্রতিবেদক : ভূমি ভবনে খাস জমি ও অর্পিত সম্পত্তি বিষয়ে জরুরি ভিত্তিতে গ্রহণযোগ্য ডাটাবেজের ডিজাইন সংক্রান্ত কর্মশালা আজ মঙ্গলবার (১ অক্টোবর) অনুষ্ঠিত হয়।
ভূমি সচিব মো: খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবগণ ও প্রকল্প পরিচালকবৃন্দসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এতে প্রমোটেস বিডি’র ব্যবস্থাপনা পরিচালক মো: হামিদুর রহমান ডাটাবেজ এর ডিজাইন সংক্রান্ত বিভিন্ন তথ্য- উপাত্ত তুলে ধরেন।
সভায় জানানো হয়, অর্পিত সম্পত্তি ও খাস জমি উদ্ধারে ডাটাবেজের সকল ডাটা কাজে লাগবে। এছাড়া ভূমি সংক্রান্ত নাগরিক হয়রানি উল্লেখযোগ্য হারে হ্রাস পাবে। প্রস্তাবিত ডাটাবেজের সকল ডাটা ও লব্দ অভিজ্ঞতা ‘লিজ ও সেটেলমেন্ট ম্যানেজমেন্ট’ এর সাথে সামঞ্জস্য রেখে নির্মাণ করা হবে। এতে করে ভবিষ্যতে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ডাটা শেয়ারিং এ সহজসাধ্য হবে বলে কর্মশালায় অভিমত ব্যক্ত করা হয়।
ভূমি সচিব বলেন, অর্পিত সম্পত্তি ও খাস জমি রক্ষায় ভূমি মন্ত্রণালয় বদ্ধ পরিকর। তিনি এ ব্যাপারে মন্ত্রণালয় ও এর অধীনস্থ সকল দপ্তর ও সংস্থাগুলোকে পরিকল্পিত উপায়ে কাজ করার নির্দেশনা দেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 ithostseba.com
Design & Developed BY Hostitbd.Com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com