শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০৮:২৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর বাড়িয়ে বিজ্ঞপ্তি ডিএনএ রিপোর্ট প্রস্তুতকারীকে সাক্ষ্য প্রদান সংক্রান্ত উচ্চ আদালতের নির্দেশনা এবং সাক্ষ্য আইন: আমাদের করনীয় শীর্ষক সেমিনার অনুষ্ঠিত উত্তরায় কাজী ড্রাইভিং স্কুলের উদ্যোগে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত শেখ রাসেলের ৬১তম জন্মদিন পালনের আহ্বান আ.লীগের ৩ দিনব্যাপী জলবায়ু অর্থায়ন, প্রকল্প ধারণাপত্র ও আর্থিক প্রস্তাবনা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত জনগনের সেবায় নিয়োজিত বোয়ালিয়া পুলিশ ফাঁড়ির কর্মকর্তারা বাংলাদেশ ক্লাইমেট অ্যাকশন ফোরাম ২০২৪ অনুষ্ঠিত লোভ লালসার ঊর্ধ্বে উঠে মানুষের কল্যাণে সারাজীবন কাজ করেছি : আলাউদ্দিন নাসিম মুলাদীর বোয়ালিয়া নির্বাসী ইয়াছিন হাওলাদারের পরিবার মেজবাহ উদ্দিন গংদের হয়রানীর শিকার মুলাদীর বোয়ালিয়ার জুলেখা বেগম জমি বিক্রি করে প্রতি পক্ষ জাফর ও আমির কর্তৃক হয়রানির শিকার

ইংল্যান্ড ব্যাটিংয়ে পাঠাল আফগানিস্তানকে

 খেলাধুলা ডেস্ক

 

ভারত বিশ্বকাপের ১৩তম ম্যাচে আজ (রোববার) মুখোমুখি হয়েছে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড ও আফগানিস্তান। রানবন্যা বইয়ে দেওয়া দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হচ্ছে বেলা আড়াইটায়। এর আগে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার।

বাংলাদেশের বিপক্ষে খেলা একাদশ নিয়েই এই ম্যাচে নেমেছে ইংলিশরা। বিপরীতে আগের ম্যাচের একাদশে একটি পরিবর্তন এনেছে আফগানিস্তান। সাম্প্রতিক সময়ে রানখরায় কাটানো নাজিবউল্লাহ জাদরানের পরিবর্তে তারা উইকেটরক্ষক ব্যাটার ইকরাম আলিখিলকে দলে নিয়েছে।

আগে ফিল্ডিং নেওয়ার পেছনে বিশেষ কোনো কারণ নেই বলে টসের সময় জানিয়েছেন বাটলার। তিনি বলেন, ‘দেখে মনে হচ্ছে এটি ভালো ব্যাটিং উইকেট হবে। আমরা ট্যালেন্টেড ও কঠিন একটি দল নিয়ে খেলছি, তবে মাঠের খেলাতেই আমাদের মূল মনোযোগ। প্রথম ম্যাচের চেয়ে দ্বিতীয়টিতে আমরা বেশ উন্নতি করেছি। এমন ফর্মের জন্য আমরা গর্বিত।

অন্যদিকে, আফগানিস্তানও আগে বোলিং নিতে চেয়েছিল বলে জানান অধিনায়ক হাশমতউল্লাহ শহিদী, ‘বেশ ভালো উইকেট মনে হচ্ছে। আমরা যতটা সম্ভব ভালো স্কোর করতে চাই এবং প্রতিপক্ষকে চাপে রাখাই মূল লক্ষ্য। ৩০০-এর অধিক রান করতে পারলে দলের স্পিনারদের জন্য ভালো সুযোগ থাকবে।’

দিল্লিতে অনুষ্ঠিত সর্বশেষ ম্যাচে প্রায় ৮০০ রান উঠেছিল। বিশ্বকাপের সর্বোচ্চ দলীয় সংগ্রহ ৪২৮ রান করেছিল দক্ষিণ আফ্রিকা, জবাবে শ্রীলঙ্কা থেমেছিল ৩২৬ রানে। এমনই দাপুটে ম্যাচ খেলার লক্ষ্যের কথা আগেরদিন সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন অভিজ্ঞ ইংলিশ ব্যাটার জো রুট। তাদের প্রতিপক্ষ আফগান শিবিরেও কোচ হিসেবে আছেন সাবেক ইংলিশ ব্যাটার জনাথন ট্রট। তিনি যেকোনো মূল্যে এই ম্যাচে জিততে চান এবং এ ব্যাপারে শিষ্যদের সামর্থ্যের ওপর তার আস্থাও রয়েছে।

ইংল্যান্ড একাদশ : জনি বেয়ারস্টো, ডেভিড মালান, জো রুট, হ্যারি ব্রুক, জস বাটলার (অধিনায়ক ও উইকেটরক্ষক), লিয়াম লিভিংস্টোন, স্যাম কারান, ক্রিস ওকস, মার্ক উড, আদিল রশিদ ও রিচ টপলি।

আফগানিস্তান একাদশ : রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদী (অধিনায়ক), আজমতউল্লাহ ওমরজাই, মোহাম্মদ নবি, ইকরাম আলিখিল (উইকেটরক্ষক), রশিদ খান, মুজিব-উর-রহমান, নাভিন-উল হক ও ফজলহক ফারুকি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 ithostseba.com
Design & Developed BY Hostitbd.Com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com